শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১:৫৩

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
স্বরূপকাঠীতে পুলিশ সুপারের বাসার মটর বাইকও নিরাপদ নয় !

স্বরূপকাঠীতে পুলিশ সুপারের বাসার মটর বাইকও নিরাপদ নয় !

dynamic-sidebar

চুরি-ছিনতাই-চাদাবাজি ও ধান্দাবাজিতে স্বরূপকাঠী এলাকায়ার বেশীর ভাগ জায়গা অপরাধ জগতের নিরাপদ জায়গা হিসাবে সুস্পস্ট চিত্র ফুটে উঠেছে।গত এক দিন আগে পৌর সভার সদরে পুলিশ সুপারের বাসার নিচ তলায় রাখা মটর বাইকও রেহাই পায়নি চোর চক্রের দ্বারা। পাশাপাশি গত তিন মাসে হত্যার পরিমানও আশংকা জনক হারে বৃদ্বি পেয়েছে। আর এহেন ন্যাক্কার জনক ঘটনার জন্য উপজেলার সুশিল সমাজ সহ সাধারন জনতা বেশ উদ্বিগ্ন হয়ে পড়েছে । পাশাপাশি বাংলাদেশের অন্যতম জনপ্রিয় দল বি এন পির নেছারাবাদ শাখার স্থানীয় নেতা কর্মীদের ধমিয়ে রাখার নিমিত্তে সরকারের দমন নীতিতে নাজেহাল হচ্ছে সর্বত্র। সব মিলিয়ে স্থানীয় প্রশাসন চলতি মাসে পর পর দুটি হত্যার ঘটনা নিয়ে দারুন চাপে রয়েছে সাধারন মানুষের কাছে। অবশ্য নেছারাবাদ উপজেলায় নীতিগত ভাবে চৌকশ সহকারী পুলিশ সুপার মোঃ শাহনেওয়াজের সাহসী চিন্তা ভাবনায় পৌরবাসীরা বেশ শান্তিতে রয়েছে। কিন্তু এহেনও অফিসারের বাসায় রাখা বাইকও এ সময়ে নিরাপদ নয়। অন্য দিকে সদর ইউনিয়ন সহ অন্য নয় ইউনিয়নের আইন শৃঙ্খলার চরম অবনতি পরিলক্ষিত হচ্ছে সর্বত্র। চুরির ঘটনা হচ্ছে পৌরসভা সহ উপজেলার দশ ইউনিয়নের মধ্যে সর্বত্র।
এ ব্যাপারে জলাবাড়িতে চোর সন্দেহে অসহায় কাঁচামাল ব্যবসায়ী মোঃ মোস্তফাকে প্রকাশ্যে গণপিটুনির মাধ্যমে হত্যা করার অভিযোগ উঠেছে সর্ব মহলে। যদিও মারামারিতে নেতৃত্ব দিয়েছে আরামকাঠী এলাকার লকিতুল্লাহ মেম্বর সহ শাজাহান মোল্লা ও আকতার বাহিনী। আর এ কথা মৃত মোস্তাফার স্ত্রী সহ মোস্তফারা বাবা-মা সরাসরি মিডিয়াকে বলেন,আমার স্বামীকে ঐ মেম্বরের নেতৃত্বে হত্যা করা হয়েছে । পরে অজ্ঞাত কারনে ঐ মেম্বরের নাম বাদ দিতে বাদীকে বিশেষ কায়দায় চাপ প্রয়োগ করে সাদা কাগজে স্বাক্ষর রেখে অভিযোগ না দিতে বলা হয়। অন্য দিকে আরামকাঠীর সাবেক মেম্বর মৃত মান্নান হাওলাদারের ছোট ছেলে ,আরামকাঠী হাজী ইব্রাহিম মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মোঃ মিজান হাওলাদারকে ফাঁসাতে একটি পক্ষ তৎপর রয়েছে। এদিকে মিজান বর্তমানে হাঁপানীর রোগী হওয়া সত্বেও ইচ্ছাকৃত ভাবে এহেনও ব্যাক্তিকে ফাঁসানোরও ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে একটি পক্ষ।পাশাপাশি আর এক হাপানি রোগী সত্তার(৬৫)কে বিনা কারনে আাসামী করা হয়েছে। অথচ বর্তমান মেম্বরের নাম থাকলেও বিশেষ কারনে থমকে যায় অদৃশ্যর ইশারায়। কিন্তু কামারকাঠীর কালামের ছেলে এলাকার নিরীহ টিটু(১৭)কলেজ পড়–য়া ছাত্রকেও বিনা কারনে আসামী করা হয়েছে লকিতুল্লাহ গংদের চাপে। অথচ লকিতুল্লাহ মেম্বর মোঃ আকতার, মোঃ শাজাহান মোল্লা সহ সাইফুলও সরাসরি হত্যার সাথে জড়িও থাকার কথা বাদী পরিবার নাম বললেও প্রশাসন কি কারনে থমকে গেলে আর তা নিয়েও প্রশ্ন উুকিঁঝুকি দিচ্ছে সর্ব মহলে।
অন্য দিকে গত পাচ দিন আগে পাসন্ড ভাবে পূর্ব শত্র“তার জের ধরে রাজাবাডির বাইক চালক শাহাদৎ মিয়ার ছেলে মিলন(২৫)কে হত্যা করে বরছাকাঠীর পাসন্ড তাজিম,তাজিমের মা ও সংঘবদ্ব চক্র। প্রায় তিন দিন যাবত গুম করে রাখা হয় বরছাকাঠীর ছিদ্দিকের বাসায় বাথ রুমের সেপটিক ট্যাংকটির ভিতরে। অবশ্য স্থানীয় প্রশাসন ঘাতক হিসাবে প্রাথমিক ভাবে ছিদ্দিকের ছেলে তানজিম(২১) ও ছেলের মা রেহানা(৪০)কে গ্রেফতার করতে সক্ষম হয়। অন্য দিকে মধ্য কারফায় বিষ পানে এক যুবকের মৃত্যু নিয়েও রহস্য ঘনিভূত হয়েছে এলাকায়। এদিকে গত দুই মাস আগে বলদিয়া ইউনিয়নের কাটাখালি গ্রামে বি এন পি‘র ওয়ার্ড সাধারন সম্পাদককে রাত্রের অন্ধকারে হত্যা করে বস্তা বন্দি করে নদীতে ফেলে রাখে। অথচ আজও ঘাতকদের ধরতে সক্ষম হয়নি স্থানীয় প্রশাসন। এ ব্যাপারে এলাকার বিজ্ঞ মহল সহ রাজনীতিবিদরা মিডিয়াকে জানান,নেছারাবাদে বিগত সময়ের বহু চুরি সহ হত্যা মামলার ঘটনা ঘটলেও আজ পর্যন্ত কেহ আশানুরুপ ভাবে ন্যায় বিচার পাচ্ছেন না। সর্বশেষ তথ্য মতে নেছারাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিডিয়াকে জানান,আমরা বিভিন্ন যায়গায় কমিনিটিং পুলিশে মাধ্যমে বলে আসছি জনতাই পুলিশ পুলিশই জনতা ,আমরা জনগনের পাশে আছি সবসময় ,আমাদের সাধ্যমত চেষ্টা করে যাচ্ছি সর্বত্র। অবশ্য জনবল সংকটেও আমাদের অনেক সমস্যা হচ্ছে প্রতি নিয়ত।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net